আয়রে যুবক, আয়রে তরুণ, আয়রে মেধাবীদল বৈজ্ঞানিক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করি চল। নতুন নতুন আবিষ্কারে পৃথিবীকে দুলায় তালে মানবতার সেবার মোরা হারিয়ে যাই অতল তলে।
আয়রে যুবক, আয়রে তরুন, আয়রে মেধাবীদল কল্পবিজ্ঞানের যাত্রাটাকে করি মোরা সচল। টাইম মেশিন আবিষ্কারে যাই হারিয়ে ভবিষ্যতে নতুন নতুন তত্ত্ব এনে বর্তমানে হাজির হয়ে।
আয়রে যুবক, আয়রে তরুণ, আয়রে মেধাবীদল মহাকাশে বসত গড়ে ঘরি বাড়ী-ঘর। এলিয়েনের খোঁজ এনে গোছাই মানুষের আস্তিত্ব সংকট। নতুন নতুন বসত গড়ে গোছাই মানুষের আবাস সংকট।
আয়রে যুবক, আয়রে তরুণ, আয়রে মেধাবীদল সমুদ্রের রহস্য সমাধানে করি নাবিকের দুঃখ মোচন। বসত গড়ে দ্বীপের পাশে, গতি পথের রহস্য মাঝে অজানা সব তথ্য, সমাধান করতে হই সচেষ্ট।
আয়রে যুবক, আয়রে তরুণ, আয়রে মেধাবীদল অভিযানে নেমে পড়ি মোরা শতদল। বৈজ্ঞানিক কর্মকান্ডে উৎসাহ জাগাই সবার মাঝে মানবতার কল্যাণে নিজেদের সমৃক্ত করে যাই সবার মাঝে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
কবিতায় আহবান জোড়ালো, অন্তমিলের কারনে মাত্রার একটা ব্যাপার এসেই যায়, অক্ষর বা স্বরবৃত্তে না হোক ধ্বনি মাত্রায় যদি একটা সামঞ্জস্য থাকতো তাহলে কবিতার আবৃত্তি আরো মসৃণ হতো। কবিতা ভাল লাগলেও এটা আরেকটু সম্পাদনায় আরো ভাল হবার সুযোগ আছে কিন্তু।
মাহবুব খান
কবিতায় লাগসই প্রযুক্তি এর ব্যবহার আনুন / পাঠক ভালো বললে ই মনে করবেনা ভালো /কারণ এই গল্পকবিতাতে সবাই জিহুজুর এর তরিকায় / আপনের লেখার তুলনা , সমালোচনা ও বিচার আপনি যখন নিজে করতে পারবেন তখন কারো ফাকা প্রসংসা আপনার প্রয়োজন হবেনা /পাঠক হিসেবে আমি আপনার লেখা কে শ্রদ্ধা করি /
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।